Wellcome to National Portal
জাতীয় কৃষি প্রশিক্ষণ একাডেমি (নাটা) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ জুন ২০২৫
Array ( [id] => 5a13b790-1f88-4d86-aba6-f41ae42fb529 [title] => নীতিমালা/নির্দেশিকা/পরিপত্র [file_fles] => Array ( [0] => Array ( [name] => 2020-09-30-10-44-d07208791114cb21c1179f1a85d6a1d9.pdf [caption_bn] => অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ। [caption_en] => Nomination of focal point officers on GRS by different ministries/divisions; [link] => ) [1] => Array ( [name] => 2020-09-30-10-45-a714fd7e529713ef68f947bca8e2657a.pdf [caption_bn] => অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যত করণীয় পর্যালোচনা। [caption_en] => Formulation of practicable strategies for ministries/divisions and review of the future plans about management of public grievences; [link] => ) [2] => Array ( [name] => 2020-09-30-10-45-ea7bc3a5ac83a39c8f57d2b7d03bdb97.pdf [caption_bn] => অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত। [caption_en] => Instructions relating to measures by ministries/divisions on receipt and disposal of complaints and reporting to the Cabinet Division; [link] => ) [3] => Array ( [name] => 2020-09-30-10-45-263d73144a69e810d9a5fc1f54492456.pdf [caption_bn] => অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ। [caption_en] => Activities relating to the Grievence Redress System (GRS). [link] => ) [4] => Array ( [name] => 2020-09-30-10-45-eebf8eaef8486d8898a9ac70624fee68.pdf [caption_bn] => অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ [caption_en] => অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ [link] => ) ) [uploadpath] => f36c93fc-0206-4dec-927b-12a6fbbb8d42 [version] => [domain_id] => )

নীতিমালা/নির্দেশিকা/পরিপত্র

  1.  অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫
  2. অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ।অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ।
  3.  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত। অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত।
  4. অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যত করণীয় পর্যালোচনা।অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যত করণীয় পর্যালোচনা।
  5. অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ।অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ।